আমরা চিনের থেকে কোনো অংশে দুর্বল নই, বললেন সেনা প্রধান।

চিন শক্তিশালী হতে পারে। তবে ভারত কোনো অংশে চিনের থেকে দুর্বল দেশ নয়, বললেন সেনাপ্রধান বিপিন রাওয়াত।তিনি বলেন,এবার আমাদের সময় এসেছে উত্তর প্রান্তের দিকে নজর দেওয়ার।


 ভারতের প্রতিবেশী দেশগুলিকে আর্থিক ও অন্যান্য সাহায্য দিয়ে নিজের দিকে টানার চেষ্টা করছে চিন। পাকিস্থান,বাংলাদেশ, মায়ানমার ও শ্রীলঙ্কা সহ একাধিক দেশে চিন বিপুল আর্থিক সাহায্য সহ পরিকাঠামোগত উন্নতি চালাচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, এর মাধ্যমে চিন, ভারত মহাসাগর সহ দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলিতে নিজেদের প্রভাব প্রতিপত্তি বাড়াতে উঠে পড়ে লেগেছে। এ প্রসঙ্গে  সেনা প্রধান বলেনচিন যতই ভারতের প্রতিবেশীদের দিকে হাত বাড়াক। ভারত তা সফল হতে দেবে না।


সেনা প্রধান বলেন, চিন শক্তিশালী দেশ হতে পারে, তবে ভারত কোনো অংশে চিনের থেকে দুর্বল নয়।তাই আমাদের সময় এসেছে উত্তরের সীমান্তের দিকে নজর দেওয়ার। চিনা অনুপ্রবেশ প্রসঙ্গে করা এক প্রশ্নের উত্তরে রাওয়াত বলেন, আমরা আমাদের এলাকায় কাউকে অনুপ্রবেশ করতে দেব না।


পাকিস্থান প্রসঙ্গে তিনি বলেন, আমেরিকা পাকিস্থানকে সব রকম সামরিক সাহায্য বন্ধ করেছে। তাই আমরা এর প্রভাব দেখার জন্য অপেক্ষা করব।

(বিঃ দ্রঃ- গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের আপস ডাউনলোড করুনDOWNLOAD NOW)

আমরা চিনের থেকে কোনো অংশে দুর্বল নই, বললেন সেনা প্রধান। আমরা চিনের থেকে কোনো অংশে দুর্বল নই, বললেন সেনা প্রধান। Reviewed by TIMES OF MORNING on January 13, 2018 Rating: 5
Powered by Blogger.