অসমে বাঙালী খেদানোর কথা অস্বীকার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী ।



অসমে বাঙালী খেদানোর দাবি সরাসরি নস্যাং করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।তিনি  বৃহস্পতিবার বলেন, NRCA র প্রথম তালিকায় যাদের নাম নেই পরবর্তী তালিকায় তাদের নাম তোলা হবে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।



বিশেষ করে তৃণমূল সহ বিরোধী দলগুলির দাবি, অসমে জাতীয় নিবন্ধের নামে বাঙালী তাড়ানোর প্রক্রিয়া শুরু হয়েছে।কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকার চক্রান্ত করে  অসম থেকে বাঙালীদের তাড়িয়ে দিচ্ছে। এটা পুরোপুরি রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্য করা হচ্ছে।



বিরোধীদের এই দাবীকে অস্বীকার করে লোকসভায় রাজনাথ বলেন, এটা নিয়ে আতঙ্কিত ও হইচই করার কিছু নেই। জাতীয় নিবন্ধন(NRCA) তে যাদের নাম নেই তাদের ভয় পাওয়ার কিছু নেই। পরবর্তী তালিকায় সবার নাম উঠবে।


বুধবার  বীরভূমের এক সভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেছিলেন, আসামে বাঙালী তাড়ানোর চেষ্টা করা হলে তিনি ও তার দল ছেড়ে কথা বলবে না।সেই মতো আজ সংসদ চত্বরে গান্ধীমূর্তির  পাদদেশে বিক্ষোভ দেখান পশ্চিমবঙ্গের শাসক দলের  বিধায়করা।হইচই হয় সংসদেও।



বস্তুত এই মন্তব্যের জেরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর নামে অসম পুলিশের কাছে তিনটি অভিযোগ জমা পড়েছে।প্রথমটি করেছেন আইনজীবি বিজন মহাজনের নেতৃত্বে কয়েকজন আইনজীবি। দ্বিতীয়টি করেছেন অসমের প্রাপ্তন তৃণমূল প্রধান কৈলাস শর্মা এবং তৃতীয়টি করা হয়েছে 'কৃষক শ্রমিক কল্যাণ পরিষদ' এর পক্ষ থেকে।


(বিঃ দ্রঃ- গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের আপস ডাউনলোড করুনDOWNLOAD NOW)

অসমে বাঙালী খেদানোর কথা অস্বীকার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী । অসমে বাঙালী খেদানোর কথা অস্বীকার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী । Reviewed by TIMES OF MORNING on January 05, 2018 Rating: 5
Powered by Blogger.