জানেন, লতার বিয়ে হয়েছিল একটি মারাঠী যুবকের সাথে।


১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর ইন্দোরের এক গ্রামে কিংববদন্তি শিল্পী লতা মঙ্গেশকরের জন্ম হয়। বাবা দীননাথ ছিলেন পেশায় শিক্ষক ও মা মাঈ মঙ্গেশকর ছিলেন একজন সাধারণ গৃহিণী। শিক্ষক দীননাথের পাঁচ ছেলেমেয়ের মধ্যে লতা হলেন সবচেয়ে বড়ো।

মাত্র চার বছর বয়সে বাবার কাছে সঙ্গীত শিক্ষার হাতেখড়ি হয় লতার।১৯৮১ সালে ১৬ ডিসেম্বর তিনি রেডিওতে প্রথম গান করেন। এছাড়াও শিশু শিল্পী হিসাবে বেশ কয়েকটি মারাঠী চরিত্রে অভিনয় করেন।


১৯৪২ সালে দীননাথ হঠাত মারা যান। তখন লতার বয়স মাত্র তেরো বছর। সংসারের  একমাত্র রোজগারে মানুষের মৃত্যুতে অসহায় হয়ে পড়ে পরিবারটি।এরপরে  লতাকে নিজের হাতে তুলে নিতে হয়েছিল সংসারের ভার। গানকে পেশা করে নিয়ে শুরু হয় পথ চলা। নানা বাঁধার সম্মুখীন হতে হয়, কিন্তু কোনো কিছুতেই হার মানেননি এই লৌহ মানবী।


আমরা সকলেই জানি লতা মঙ্গেশকর কোনো দিন বিয়ে করেননি।কিন্তু একথা একদম সত্যি নয় , অল্প বয়সে লতার একটি মারাঠী যুবকের সাথে বিয়ে হয়। যদিও সেই বিয়ে লতার ইচ্ছ্বাতেই হয়। ছেলেটির সাথে লতার ভালোবাসা ছিল। তবে এই বিয়ে কোনো অনুষ্ঠান  করে হয়নি, স্রেফ মন্দিরে মালাবদল করে বিয়ে সম্পূর্ণ হয়।


বিয়ের পরেই লতা জানতে পারে যুবকটি তাকে ঠকিয়েছে। আসলে যুবকটি বিবাহিত। তাঁর নিজস্ব সংসার আছে, কিন্তু লতাকে সে সব কথা কোনোদিন বলেনি। এখানেই শেষ হয়ে যায় লতার সংসার করার স্বপ্ন।
এরপরে লতা ছেলেটির স্ত্রীর সাথে দেখা করে সমস্ত ঘটনা খুলে বলেন। এবং ছেলেটির দেওয়া হার ও গয়না মেয়েটির হাতে তুলে দেয়। এবং মেয়েটির কাছে ক্ষমা চেয়ে ফিরে আসে।

এই ঘটনার পর লতার মন থেকে একেবারে মুছে যায় সংসার করার ইচ্ছ্বা।তবে ভগবান যা করেন মঙ্গলের জন্যই করেন, যদি এই ঘটনা না ঘটত তাহলে আমরা আজকের এই লতাকে  কোনো দিনই পেতাম না।আর পাঁচটা মেয়ের মতো সংসারেই কেটে যেত সারাটা জীবন।



(বিঃ দ্রঃ- গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের আপস ডাউনলোড করুনDOWNLOAD NOW)

জানেন, লতার বিয়ে হয়েছিল একটি মারাঠী যুবকের সাথে। জানেন, লতার বিয়ে হয়েছিল একটি মারাঠী যুবকের সাথে। Reviewed by TIMES OF MORNING on February 08, 2018 Rating: 5
Powered by Blogger.